সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

উদ্বোধনী-ফাইনালসহ ম্যাচের সূচি ঘোষণা

ডেইলি সিলেট ডেস্ক ::

২০২৬ ফুটবল বিশ্বকাপ শুরু হতে এখনও ২ বছরের বেশি সময় বাকি। তবে প্রস্তুতি ঠিকই শুরু করে দিয়েছে ফিফা। ইতিমধ্যে অনেক নতুনের সাক্ষী হতে যাওয়া আসটির প্রাথমিক সূচি ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

এই বিশ্বকাপটি প্রথমবারের মতো হতে যাচ্ছে তিনটি দেশে। দেশগুলো যথাক্রমে কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্রে। এবারই প্রথম ৪৮টি দেশ বিশ্বকাপে খেলবে। আর প্রথমবারের মতো নকআউট পর্ব শুরু হবে ৩২ দল নিয়ে। এছাড়া আগামী বিশ্বকাপ হবে ৩৯ দিনের ও ম্যাচের সংখ্যা ৬৪ থেকে বেড়ে হচ্ছে ১০৪টি।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর উপস্থিতিতে ফিফা টিভি সরাসরি সম্প্রচারিত এক অনুষ্ঠানে আগামী বিশ্বকাপের বিভিন্ন পর্বের ম্যাচের সূচি ও ভেন্যু ঘোষণা করা হয়েছে। সেখানেই জানানো হয়েছে, ১১ জুন মেক্সিকোর আজতেকা স্টেডিয়ামে হবে ২০২৬ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। আর ফাইনাল হবে ১৯ জুলাই নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে।

আগামী বিশ্বকাপের ম্যাচগুলো কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের ১৬টি ভেন্যুতে হবে। বিশ্বকাপের গ্রুপ পর্ব ১১ জুন ২০২৬ তারিখে শুরু হবে। ২৭ জুন পর্যন্ত চলবে। ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত হবে শেষ ৩২ এর ম্যাচগুলো। মেক্সিকোর গুয়াদালাহারা ও যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া বাদে বাকি ১৪টি ভেন্যুতে হবে এই রাউন্ডের ম্যাচগুলো। লস অ্যাঞ্জেলস ও ডালাসে হবে এই রাউন্ডের দুটি করে ম্যাচ।

৪ থেকে ৭ জুলাই পর্যন্ত শেষ ১৬ রাউন্ডের খেলা চলবে। ৯ থেকে ১১ জুলাই হবে কোয়ার্টার ফাইনাল। চারটি ম্যাচের ভেন্যু লস অ্যাঞ্জেলস, কানসাস সিটি, মায়ামি ও বোস্টন।

আগামী ১৪ ও ১৫ জুলাই দুটি সেমিফাইনাল হবে ডালাস ও আটলান্টায়। তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ মায়ামিতে, ১৮ জুলাই। আর ১৯ জুলাই নিউজার্সির ফাইনাল দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: